ডেস্ক নিউজ
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪ ৬:৪৫ পিএম

আলাউদ্দিন :

ভারী বর্ষণের কারণে ফের উখিয়া উপজেলার বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়েছে নিম্নাঞ্চলের বাসিন্দারা। এদিকে পানিতে ডুবে গিয়ে রোহিঙ্গা ক্যাম্পে সাত বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে পালংখালী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৮ ব্লকে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু মো. রায়হান ওই ক্যাম্পের মো. মোজাম্মেলের ছেলে।

জানা গেছে, ভারী বর্ষণে সৃষ্ট নালার পানিতে ডুবে যায় শিশু রায়হান। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে সোমবার দিবাগত রাত ও মঙ্গলবার সকালে বর্ষিত এক দিনের ভারী বৃষ্টিপাতের কারণে চারিদিকে থইথই করছে পানি। জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ। বৃষ্টির পানিতে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। জনপদের বিভিন্ন সড়ক ডুবে যাওয়ায় চলাচলেও ভোগান্তি পোহাচ্ছেন সাধারণ মানুষ।

উপজেলার পালংখালী ইউনিয়নের ধামনখালী  রহমতেরবিল, আঞ্জুমানপাড়া, গয়ালমারা, হাকিমপাড়া, তাজনিমারখোলা ও গৌজঘোনা এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এখানকার পাহাড়ি এলাকায় বসবাসরত মানুষগুলো ধসের ঝুঁকিতে রয়েছেন। রাজাপালং ইউনিয়নের কুতুপালংসহ বেশকিছু এলাকায় পানি বেড়েছে। হলদিয়াপালং ইউনিয়নের পাগলিরবিলসহ বেশকিছু এলাকার মানুষ পানিবন্দি হয়েছেন। দুর্ভোগের বিভিন্ন চিত্রের কথা জানিয়েছেন সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরা।

বরাবরের মতোই জালিয়াপালং ইউনিয়নের  উপকূলীয় অঞ্চলে ক্ষতিগ্রস্ত হয়েছেন মানুষ। বর্ষায় সবচেয়ে বেশি প্লাবিত হয় এই এলাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন, জালিয়াপালংসহ বেশকিছু নিম্নাঞ্চলে পানিবন্দি হয়েছে মানুষ। ভারী বর্ষণের কারণে জনজীবনে অস্বাভাবিকতা নেমে এসেছে। বিভিন্ন ইউনিয়নের ঝুঁকিপূর্ণ ও প্লাবিত এলাকাগুলোর খোঁজখবর নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত

ইয়াবা’র বদৌলতে বিখ্যাত হওয়া টেকনাফের জাফর এখনও ঘুরে বেড়াচ্ছে বীরদর্পে

           সাঈদ মুহাম্মদ আনোয়ার:: ভয়ংকর ইয়াবার বিস্তার ঘটিয়ে আব্দুর রহমান বদি পেয়েছেন আন্তর্জাতিক মাদক গডফাদারের ...

চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ থেকে ১ লক্ষ ৬০ হাজার ইয়াবা উদ্ধার, আটক-১

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ সীমান্ত থেকে ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ একজনকে ...

ভোটের লড়াইয়ের আগে আইনি লড়াইয়ে শক্তি পরীক্ষা দুই পরিবারের

         আলাউদ্দিন, উখিয়া : উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দ হয়েছে। ...

প্রত্যাহার

           “উখিয়ায় যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের মামলায় স্বামী তোষার কারাগারে” সংবাদটি প্রত্যাহার করা হয়েছে। বাদী ...

টেকনাফে দাম্পত্য কলহে ছেলের ছুরিকাঘাতে পিতা খুন, প্ররোচনাকারী স্ত্রী আটক, ছেলে পলাতক

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হ্নীলায় স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক ও দাম্পত্য কলহের ...